Tips & Tricks
Trending

মোবাইল দিয়ে অনলাইন থেকে আয়ের সহজ উপায়

মোবাইল দিয়ে আয়

মোবাইল দিয়ে অনলাইন থেকে আয়ের সহজ উপায়, বিষয়টিকে সহজ করে বলতে গেলে বলতে হয় মোবাইল দিয়ে অনলােইন থেকে টাকা আয়ের মাধ্যম বা পথ।  বর্তমানে মোবাইল ব্যবহার করে না, এমন মানুষ পাওয়া দুষ্কর। আর এই মোবাইল বর্তমান আধুনিক ফ্যাশন রূপে পরিণত হয়েছে। সবার কাছেই দেখা যায় এন্ড্রয়েড মোবাইল ।

বর্তমান বিশেষ করে যুবক যুবতীরা, মোবাইলের প্রতি আসক্তি হয়ে পড়েছে ,কিন্তু এই মোবাইলকে আমরা কাজে লাগিয়ে অনলাইন থেকে সহজেই লক্ষ লক্ষ টাকা ইনকাম করতে পারি। তো  মোবাইল দিয়ে অনলাইন থেকে আয়ের সহজ উপায়ে লক্ষ লক্ষ টাকা ইনকাম করা যায় সে বিষয়ে আলোচনা করবো।

মোবাইল দিয়ে আয়

 

যদি কারো কাছে একটি মোবাইল থাকে, আর সেই এন্ড্রয়েড মোবাইলের সাথে যদি ইন্টারনেট সংযোগ থাকে তো আপনি সহজেই এই ইন্টারনেট, এবং মোবাইল দিয়ে ঘরে বসেই বিভিন্ন মাধ্যমে গুগল থেকে অথবা বিভিন্ন অ্যাপস থেকে সহজে টাকা ইনকাম করতে পারবেন। আর মোবাইলটা কে কাজে লাগাতে পারবেন ।

বর্তমান সময়ে অনেকেই মোবাইলে ছবি দেখে অথবা গেম খেলে সময় পার করে থাকে কিন্তু আমাদের দেয়া পথ অনুসরণ করলে আপনি মোবাইল দিয়ে টাকা আয় করতে পারবেন।

গুগল থেকে সহজেই আয় করার মাধ্যম

আমরা মোবাইল অথবা কম্পিউটার দিয়ে গুগল থেকে সহজে টাকা ইনকাম করতে পারি। গুগলের এর বেশ কিছু  সাইট বা সুবিধা  আছে যে বিষয়গুলো আমরা একটু জেনে শুনে নিতে পারলেই সহজেই গুগল সার্চ ইঞ্জিনের মধ্যমে তথা গুগলের মাধ্যমে যে সুবিধাগুলো আছে সেই সুবিধা গুলো ব্যবহার করে আমরা টাকা ইনকাম করতে পারি। যে সুবিধাগুলো গুগল দিয়েছে সে সুবিধা গুলো হলো নিম্নরুপ-

  • গুগল এডসেন্স
  • ব্লগিং করে টাকা আয়ের সুবিধা
  • গুগল পে ব্যববহার করে টাকা আয়ের সুবিধা।
  • ইউটিউব থেকে মনিটাইজেশন এর মাধ্যমে টাকা আয়।

উপরক্ত বিষয় সমূহ আসুন বিস্তারিত জেনে নেয়া যাক।

গুগল এডসেন্স থেকে টাকা আয়:

গুগল এডসেন্স হলো গুগোল থেকে আয় করার অনেক বড় একটি মাধ্যম। যেখানে গুগলের বিভিন্ন অ্যাড আপনার সাইটে প্রচার করে এরা  আয় করে থাকে । আয়কৃত টাকার একটি অংশ আপনাকে দিয়ে থাকে। সেখানে দেখা যায় আপনার সাইটে গুগোল বিজ্ঞাপন প্রচার করার কারণে গুগোল যে পরিমাণ অর্থ আয় করে সেই টাকাটা মূলত আয় করে ডলারে তাই এর পরিমান অল্প হলে সেটা আমাদের জন্য অনেক হয়ে যায়। এভাবেই মূলত গুগল এডসেন্সের মাধ্যমে আপনি আপনার ওয়েব সাইট থেকে আয় করতে পারবেন।

ব্লগিং করে সহজে টাকা ইনকামের উপায়

ব্লগিং করে সহজে টাকা ইনকামের উপায়

আপনি একটি সাইট কিনে অথবা ফ্রি সাইট খুলে আপনি ব্লগিং করতে পারেন। সে ক্ষেত্রে আপনি যে বিষয়টা অভিজ্ঞ অথবা একটি নির্দিষ্ট বিষয় নিয়ে আপনি পড়াশোনা করে সে বিষয়টি সম্পর্কে লিখবেন, এবং আপনার সেই লেখা মানুষজন পড়বে দেখবে যত বেশি পড়বে তত আপনি টাকা ইনকাম করতে পারবেন ।

এখানে বলে রাখি আপনার ব্লগিং অবশ্যই গুগোল দ্বারা এডসেন্স পেতে হবে। এটা পাওয়ার পর তখন সেই ব্লগিং থেকে আপনি আয় করতে পারবেন । আর এই এডসেন্স পাওয়া খুবই সহজ আপনি যখন আনকমন এবং ইউনিক কিছু পোস্ট আপনার সাইটে পোস্ট করবেন,

তখন দেখা যাবে আপনার সাইটে প্রচুর ভিজিটর আসছে আর এই ভিজিটর আসলেই গুগল আপনাকে এডসেন্সের অনুমতি দিয়ে দিবে। এর পর হতেই আপনার ব্লগে এড বসাবেন।  আর অ্যাড  বসানোর কারণে গুগল আপনার সাইট থেকে যে টাকা  আয় করবে তার একটা অংশ আপনাকে ডলারে প্রদান করবে। এভাবে আপনি ব্লগিং করে গুগল থেকে টাকা ইনকাম করতে পারেন।

গুগল পে থেকে টাকা আয়

গুগোল পে বা GPAY হচ্ছে মূলত এক ধরনের অ্যাপ  যেখান থেকে গুগোল টাকা আয়ের পথ তৈরী করে দিয়েছ। এই অ্যাপ ব্যবহার করে আপনি বিভিন্ন বিল পরিশোধের কাজে ব্যবহার করতে পারবেন- যেমন বিদ্যুৎ বিল, মোবাইল রিচার্জ ,ব্যালেন্স ট্রান্সফার ইত্যাদি। আর এই কাজগুলো করে এখান থেকে পেতে পারেন আপনি ভালো মানের কমিশন।

তাছাড়াও কোম্পানি অ্যাপকে জনপ্রিয় করতে বিভিন্ন সময় বিভিন্ন অফার দিয়ে থাকে , সেখান থেকেও আপনি টাকা আয় করতে পারেন।

ইউটিউব থেকে ইনকাম করার সহজ উপায়

 বলতে গেলে গুগলের সবচেয়ে জনপ্রিয় সাইট গুলোর মধ্যে ইউটিউব হচ্ছে অন্যতম। ইউটিউবে ভিডিও দেখে না এমন মানুষ পাওয়া মুশকিল, প্রতিদিন লক্ষ কোটি মানুষ ব্যস্ত থাকে এই ইউটিউবে ভিডিও দেখতে। আর যারা এই  ভিডিও এখানে আপলোড করে থাকেন তারা এইখান থেকে আয় করে থাকেন লক্ষ লক্ষ টাকা। তো চলুন কিভাবে ইউটিউব থেকে টাকা আয় করা যায় সংক্ষেপে বিবরণ দেওয়া হলো-

প্রথমে আপনি একটি ইউটিউব চ্যানেল খুলবেন। সেই ইউটিউব চ্যানেল থেকে আপনি টাকা আয় করতে পারেন। আপনার ইউটিউব চ্যানেল টি টাকা আয়ের যোগ্য করে গড়ে তোলার জন্য প্রথমে আপনার ১০০০ সাবস্ক্রাইবার এবং ৪০০০ ঘন্টা ওয়াচ টাইম হতে হবে। এটা হলে আপনি আপনার ভিডিওতে বিজ্ঞাপন প্রদানের জন্য অনুমোদন ভাবেন।

আর এভাবে আপনি বিজ্ঞাপন অনুমোদন পেলে বিজ্ঞাপন থেকে যে টাকা আসবে তার ৫১ ভাগ পাবেন আপনি বাকি ৪৯ ভাগ পাবে ইউটিউব। এভাবে আপনি ইউটিউব থেকে লক্ষাধিক টাকা ইনকাম করতে পারেন খুব সহজেই ঘরে বসে।

অনলাইন মার্কেটিং থেকে টাকা আয়ের সহজ উপায়

অনলাইন মার্কেটিং তৈরি করে দিয়েছে টাকা এর নতুন পথ। প্রতিদিন লক্ষ লক্ষ কোম্পানি বিজ্ঞাপন প্রচার করে থাকে অনলাইনে। আর আপনি কোম্পানির মালিক না হয়েও সেই কোম্পানির পণ্য কে বিজ্ঞাপন প্রদানের মাধ্যমে অথবা অন্য জনের কাছে প্রচারের মাধ্যমে আপনি টাকা আয় করতে পারেন।

সে ক্ষেত্রে আপনাকে অনলাইন মার্কেটিং সম্পর্কে একটু ধারনা থাকতে হবে। একটু ধারনা নিয়ে এই পেশায় আসলেই আপনি সহজেই স্বাধীনভাবে টাকা রোজগার করতে পারবেন। সে ক্ষেত্রে অনলাইন মার্কেটিং এর মধ্যে উল্লেখযোগ্য মার্কেটপ্লেস গুলো হচ্ছে আলিবাবা, অ্যামাজন,ভিডিসপ, উল্লেখযোগ্য ।

এই আয়ের পথ হচ্ছে  মূলত আপনি কোম্পানির পণ্য বিক্রি করে দিলে, সেখান থেকে একটি নির্দিষ্ট পরিমাণ কমিশন তারা আপনাকে প্রদান করবে। এভাবে আপনি অনলাইন থেকে মার্কেটিং করে টাকা রোজগার করতে পারেন।

বিভিন্ন কোম্পানির বিজ্ঞাপন থেকে ইনকাম

 

আপনার যদি একটি জনপ্রিয় সাইট থাকে । যে সাইটে প্রতিদিন লক্ষ লক্ষ ভিজিটর আসে আপনার আর্টিকেল অথবা ব্লগ পড়ার জন্য তখন আপনাকে বিভিন্ন কোম্পানি অফার দিবে তার বিজ্ঞাপন আপনার সাইটের প্রচার করার জন্য। আপনি যদি আপনার সাইটে  বিজ্ঞাপন প্রচার করেন তবে সেক্ষেত্রে সে আপনাকে একটি পার্সেন্টেজে টাকা প্রদান করবে,

সেটা হতে পারে মাসিক অথবা ভিজিটরের উপর অথবা তাদের বিজ্ঞাপন এর যতগুলো ক্লিক করবে সেটার উপর নির্ভর করতে পারে। এভাবে আপনি আপনার সাইটে কোম্পানির বিজ্ঞাপন প্রচার করে বেশ ভাল মানের একটি টাকা খুব সহজে আয় করতে পারেন।

শেষ কথা:

আমরা যদি অনলাইন থেকে অথবা মোবাইল দিয়ে গুগল থেকে টাকা ইনকাম করতে চাই। সে ক্ষেত্রে আমাদের হতে হবে একটু সচেতন। একটু জানাশোনা, আমরা যদি একটু জেনে শুনে নিজেরা ধৈর্য ধারণ করে চেষ্টা করি তাহলে আমরা মোবাইল দিয়ে অথবা আমাদের কম্পিউটার দিয়ে গুগল থেকে সহজে ভালো মানের একটি টাকা উপার্জন করতে পারব।

তার জন্য থাকতে হবে ধৈর্য এবং কাজের প্রতি যত্নবান। আমার এই লেখা পড়ে যদি আপনাদের কাজে লাগে কমেন্ট সেকশনে আমাকে জানাবেন । আর যদি কাজে না লাগে তবুও আমাদের জানাবেন পরবর্তীতে আমরা আরো ভালো মানের পোস্ট দেওয়ার চেষ্টা করব।

ধন্যবাদ সম্পুর্ন পোস্ট কষ্ট করে পড়ার জন্য।

আরো পড়ুন:

১. বৈহালা বৈশাখের  ইতিহাস

২. পহেলা বৈশাখের বিভিন্ন উৎসব।

৩. কবে পহেলা বৈশাখ?

৪. পহেলা বৈশাখের A to Z ধারনা

৫. গুগলের জানা অজানা নানান তথ্য

6. স্কুল লাইভ নিয়ে স্ট্যাটাস

৭. গুগলে মানুষ কোন বিষয়ে বেশি সার্চ করে।