নতুন মোবাইল ফোন-২০২২

নতুন মোবাইল ফোন এবং এর দাম

নতুন মোবাইল ফোন-২০২২: আমরা অনেকেই নতুন মোবাইল কিনতে চাই কিন্তু দাম না জানার কারণে দোকানদার আমাদের ঠকিয়ে দেয়। বিশেষ করে যারা অপরিচিত ক্রেতা তাদের আরো বেশি সমস্যায় পড়তে হয়। আপনি যেন এই ধরনের সমস্যায় না পড়েন তার জন্যই মূলত আমাদের এই আয়োজন। আপনাদের সহযোগীতাই আমাদের কাম্য।

মোবাইলের দাম ও মডেল না জানার কারণে  অনেকেই ঠকে যায়। আর এই সমস্যায় কমবেশি সবাই পড়ে থাকেন । আর তাই আপনি যদি নতুন একটি মোবাইল কিনতে চান এবং তার  সম্পের্কে বিস্তারিত জানেন তাহলে অবশ্যই আপনাকে দোকানদার ঠকাতে পারবে না। আর আজকের এই লেখা দাঁড়া আমি আপনাদের সামনে এমন কিছু তথ্য তুলে ধরব,

যে তথ্যগুলো জানলে আপনি আর দোকানে গিয়ে ঠকবেন না। আপনি জেনে যাবেন নতুন মোবাইল ফোন-২০২২ এর আপডেট মডেল, এর কনফিগারেশন, নাম, দাম ও তার বিস্তারিত বিষয়। সেই অনুযায়ী আপনি দোকানে গিয়ে দরদাম করতে পারবেন। তো চলুন আলোচনা করা যাক।

নতুন মোবাইল ফোন-২০২২

আপনি যদি নতুন মডেলের মোবাইল কিনতে চান, যেটা একদম আপডেট মডেল অর্থাৎ 2022 সালের নতুন বেরিয়েছে। সে সমস্ত মডেল গুলো সম্পর্কে এখানে বিস্তারিত আলোচনা করবো। যে আলোচনাটি থাকবে কোম্পানি ভিত্তিক। আপনার পছন্দমত আপনি ক্রয় করে নিতে পারবেন। কারণ একেক কোম্পানির একেক ধরনের সুযোগ-সুবিধা ,

তাই নিচে এর বিস্তারিত তুলে ধরা হবে। আপনারা এখান থেকে যে কোম্পানির মোবাইল ফোনটি ভালো এবং আপনার বাজেটের সাথে সামঞ্জস্য সেই মোবাইল ক্রয় করবেন। অবশ্যই মোবাইল ক্রয় করার আগে আপনি এর কনফিগারেশন টা ভালো করে দেখে নিবেন ।

আর তার সাথে আপনার বাজেট মিলিয়ে নিবেন। এই দুয়ের মিল হলেই কেবল আপনি মোবাইল কিনবেন। কারো কথায় প্ররোচিত না হয়ে নিজের সিদ্ধান্ত নিয়ে মোবাইল ক্রয় করা সবচেয়ে ভালো।

OPPO মোবাইল ফোনের নাম সমূহ:

  • PPO A53 6GB/128GB দাম 16990 টাকা

Oppo A53 বিস্তারিত

এই মোবাইলটি প্রথম বাজারে এসেছে ২৫ আগষ্ট ২০২২ ইং তারিখ। এর নেটওয়ার্ক ২ জি, ৩ জি ও ৪ জি । এটা দুইটা সিম সাপোর্ট করে। এই মোবাইলটি এফ.এম রেডিও সাপোর্ট করে। আপনি ‍যদি ওটিজি ব্যবহার করতে চান তাহলে করতে পারবেন। এটার মোট ওজন ১৮৬ গ্রাম। এর আকার হচ্ছে ৬.৫ ইঞ্চি। আপনি এর রেজুলেশন পাবেন ১৬৩.৯*৭৫.১*১৬০০ পিক্সেল(২৭০পাপি)।

এটা দ্বারা আপনি ফুল এইচডি ভিডিও করতে পারবেন এবং এর  রেজুলেশন থাকবে ১০৮০ পিক্সেল। সামনের ক্যামেরা থাকবে ১৬ ম্যাগা পিক্সেল। এর ব্যাটারি হলো লিথিয়াম পলিমার ৫০০০ এম.এ.এইচ( যা পরিবর্তন যোগ্যনয়) এটা ১৮ ওয়াড দ্রুত চার্জ হবে। এর রুম হচ্ছে ২৮ জিবি। এই গুরুত্ব পূর্ণ ফিউচার ছাড়াও আরোকিছু অপশন ও তিনটি কালারের মোবাইল আছে যা আপনার ভাল লাগবে তাই এই মোবাইলটি আপনি ক্রয় করতে পারেন।

Oppo A95 মোবাইল বিস্তারিত

Oppo A95
Oppo A95

কম্পানি এই মোবাইলটি বাজারে ছাড়ে ২০২১ সালের ১৬ নভেম্বর। এর যে সকল মেইন ফিওচার আছে সে গুলো হলো ওজন ৭৫ গ্রাম। এই ফোনে আপানি দুটো সিম ব্যবহার করতে পারবেন। এতে ২ জি থেকে শুরু করে ৪ জি সিম সাপোর্ট। করে। মোবাইলটি হচ্ছে ৬.৪৩ ইঞ্চি।ইন্টারনাল মেমরি হচ্ছে ১২৮ জিবি। এর ব্যাটারি হচ্ছে ৫০০০ এম.এ.এইচ। এটা দুটো রং এ পাওয়া যায় একটি হচ্ছে কালো আরেকটি হচ্ছে ঊসা ।

Oppo A16 মোবাইল

OppoA16
OppoA16

আপনার বাজেট যদি একটু কম থাকে তবে এই মোবাইলটি হতে পারে আপনার জন্য খুবই ভাল একটি মোবাইল । এটা আপনার বাজেট ও এর কনফিগারেশনের মধ্যে সুন্দর মিল করে দিবে। এর যে মূল কিছু ফিউচার রয়েছে তা হলো এই মোবাইলটি ২০২১ সালের ১৭ জুলাই প্রথম বাজারে আসে। এতে ২ জি থেকে শুরু কে ৪ জি সিম সাপোর্ট করে।

মোবাইলটিতে এক সাথে দুটো সিম চালানো যাবে। এর সামনের ক্যামেরা হলো ৮ মেগা পিক্সেল । এটা দ্বারা ফুল এইচ ডি ভিডিও করা যাবে। এর রোম হচ্ছে ৩২ জিবি ও ৬৪ জিবি।  এছাড়াও আরো কিছু বিষয় আছে যেগুলো তেমন একটি গুরুত্বপূর্ণ নয়।

Oppo A54 মোবাইল বিস্তারিত

নতুন মোবাইল ফোন-২০২২
নতুন মোবাইল ফোন-২০২২

এই মোবাইলটিতে ২টি সিম ব্যবহার করা যায়। এর দুই দিকে ক্যামেরা রয়েছে সামনের ক্যমেরা হলো ১৬ মেগা পিক্সেল । এটা প্রথম বাজারে আসে ২০২১ সালের ১ এপ্রিল। এটা দুটো রং এ পাওয়া যায় ধূসার কালো এবং নীল রংয়ের। এই মোবাইলটি ২ জি থেকে ৪ জি পর্যন্ত সাপোর্ট করে। এর ওজন হচ্ছে ১৯২ গ্রাম আর এর আকার হচ্ছে ৬.৫১ ইঞ্চি। ফুল ইচ ডি ভিডিও । ৫০০০ এ.এইচ অপরিবর্তন যোগ্য ব্যাটারি। এর র‌্যাম হচ্ছে ৬ জিবি ও রোম হচ্ছে ১২৮ জিবি। এ কল এর সাতে পাবেন লাউড স্পিকার।

Oppo A15 মোবাইল বিস্তারিত

Oppo A95
Oppo A95

এই মোবাইলটিতে আছে ২ জি থেকে ৪ জি নেটওয়ার্ক সুবিধা। আরো আছে ‍ধূসর কালো এবং হালকা নীল। এটাকে দুটো সিম ব্যবহার করতে পারবেন। এটা সামনে গ্লাস এবং পিছনে প্লাষ্টিক। ওজন ১৭৫ গ্রাম ও সাইজ ৬.৫২ ইঞ্চি।  ফুল ইচডি ভিডিও এবং সামনের ক্যামেরা ৫ মেগাপিক্সেল। এটা  ১০ ওয়াডের দ্রুত চার্জ করা যায়। এর র‌্যাম হচ্ছে ৩ জিবি রোম ৩২ জিবি। লাউড স্পিকার সুবিধা।

Oppo Reno 3 Pro এর বিস্তারিত

নতুন মোবাইল ফোন-২০২২
নতুন মোবাইল ফোন-২০২২

যাদের বাজেট একটু বেশি তাদের জন্য হতে পারে এই মোবাইলটি সবথেকে পছন্দের । কারণ এর কনফিগারেশন খুবই ভাল। তাছাড়া এর অপারেটিং সেটিং খুবই ভাল। এর গুরুত্বপূর্ণ তথ্য তুলে ধরা হলো যেটা আপনাকে এই মোবইল কেনার ব্যপারে সহায্য করবে।  অন্যান্য মোবাইলের মত এটাও সকল সিম সাপোর্ট করবো।

এর ওজন হরো ১৭৫ গ্রাম ও সাইজ হলো ৬.৪ ইঞ্চি। এর সামনে  ২ টি ও   পিছনে ৪ টি ক্যামেরা আছে যা ৬৪ ও ১৩,৮,২ এবং পিছনের দুটো হলে  ৪৪ +২ মেগাপিক্সেল। এর ব্যাটারি হচ্ছে লিথিয়াম পলিমার ৪০২৫ এইচ (অপরিবর্তন যোগ্য) এর সাথে আরো পাবেন ৩০ ওয়াড দ্রুত চার্জ সুবিধা। এর র‌্যাম হচ্ছে ৮ জিবি ও রোম হচেছ ১২৮ জিবি ও ২৫৬ জিবি।

নতুন মোবাইল ফোনের দাম-২০২২

মোবাইল ফোনটি পছন্দ হওয়ার পর এবার আসে তার দামের দিক। আপনি অবশ্যই মনে মনে একটি বাজেটকে চিন্তা করে মোবাইল ক্রয় করবেন। আর তাই দেখুন আপনি যে বাজেটের মোবাইল করতে চাচ্ছেন সে বাজেটের মোবাইলগুলোর মধ্যে আপনার কোনটি পছন্দ। নিম্নে বিভিন্ন বাজেটের মোবাইলের নাম তুলে ধরা হলো। এখান থেকে আপনার চাহিদামত আপনি আপনার পছন্দের মোবাইলটি ক্রয় করতে পারবেন

Oppo A53 এর দাম

এই মোবাইলটি আপনি যদি ক্রয় করতে চান তাহলে আপনাকে গুনতে হবে বাংলাদেশি ১৬৯৯০ টাকা। আর এটা যদি আপনার বাজেটের মধ্যে হয়ে থাকে তাহলে এর গুনাগুন গুলো বিবেচনা করে আপনিও কিনতে পারেন এই মোবাইল ফোনটি।

Oppo A95 মোবাইল এর দাম

উপরোক্ত কনফিগারেশন দেখে যদি আপনি মনে করেন এই মোবাইটি আপনি ক্রয় করতে চান তহলে । বাংলাদেশী টাকায় এর দাম পড়বে ২২৯৯০ টাকা। আমার মনে হয় মধ্যম বাজেটের মধ্যে এটা একটি ভাল মানের মোবাইল। আপনি ইচ্ছে করলে এই মোবাইলটি ক্রয় করতে পারেন।

Oppo A16 মোবাইল

কমদামের মধ্যে এই মোবাইলটি হতে পারে আপনার জন্য অনে প্রয়োজনীয় একটি ডিবাইস। যদিও মোবাইলটির দাম কম কিন্তু এর অনেক ফিউচার আছে যে গুলো অনেক বেশি দামের মোবাইলের মতা। তাই যাদের বাজেট একটু কম তারা এই মোবাইল ফোনটি ক্রয় করতে পারেন। এটার দাম হচ্ছে বাংলাদেশী টাকায় ১৪৯৯০ টাকা।

Oppo A54 মোবাইল এর দাম

আপনি যদি এই মোবাইলটি কিনতে চান তাহলে আপনাকে গুনতে হবে বাংলাদেশী টাকায় ১৭৯৯০ ( সতের হাজার নয়শত নব্বই ) টাকা। যদি আপনার ‍উপরের কনফিগারেশন এর দাম আপনার বাজেট এবং চাহিদার সাথে মিলে যায় আপনি মোবাইল ফোনটি ক্রয় করতে পারেন।

Oppo A15 মোবাইল এর দাম

এই মোবাইলটির দাম পড়বে বাংলাদেশি টাকায় ১১৯৯০( এগারো হাজার নয়শত নব্বই ) টাকা মাত্র। কম দামের মধ্যে এটা অনেক ভাল মানের মোবাইল ।আর তাই আপনার বাজেট যদি হয় কম তাহলে এই মোবাইলটি আপনার জন্য উপযুক্ত। তবে আর দেরি না করে আজই কিনে ফেলুন এই কম দামের মোবাইল ফোনটি।

Oppo Reno 3 Pro

এই মোবাইল এর দাম পড়বে বাংলাদেশি টাকায় ৩৯৯৯০ টাকা । আপনি যদি মনেকরেন বাজেটের সাথে এটি মিলে গেছে তাহলে আপনি এই মোবাইল ফোনটি ক্রয় করতে পারেন। এটা দেখতে অনেক সুন্দর । আপনি ইচ্ছে করলে আপনার প্রিয়জনকে এটি উপহার দিতে পারবেন।

নতুন মোবাইল ফোন২০২২ video

বর্তমানে যে  যমোবাইল ফোন গুলা বাজারে আছে সেগুলোর ভিডিও কনফিগারেশন অনেক ভালো । বিশেষ করে কিছু মোবাইল পাবেন যা আপনার ভিডিওগুলো ৪কে রেজ্যুলুশনের মতো ।  এখানে আপনি ৬৪ মেগাপিক্সেল থেকে শুরু করে ৩ মেগাপিক্সেল পর্যন্ত ক্যামারা পেয়ে যাবেন। তাই বর্তমানে যে মোবাইলগুলো বাজারে আছে সেগুলোর ভিডিও রেজুলেশন নিয়ে তেমন একটা চিন্তা করতে হবে না।

 শুধু ভিডিও রেজুলেশন সামনের ক্যামেরা এবং পিছনের ক্যামেরা কত মেগাপিক্সেল দেওয়া আছে সেটা নিশ্চিত হয়ে নিন। তাহলেই আপনার ভিডিও রেজুলেশন ভাল পাবেন। এছাড়া আপনি যখন মোবাইল ক্রয় করবেন তখন এর ভিডিও পারফরম্যান্স দেখে ক্রয় করা বুদ্ধিমানের কাজ।

আপনি যদি মনে করেন মোবাইল ভিডিও অনেক সুন্দর তবে শুধু মোবাইল ক্রয় করতে পারেন। কারণ অনেকেরই আমাদের বর্তমানের লক্ষ থাকে ইউটিউবে ভিডিও করার জন্য। আর এর জন্য ক্যামেরা ভালো না হলে তারা ইউটিউবিং করতে পারে না। তাই আপনি বাস্তবে দেখে মোবাইল ক্রয় করবেন।

(আপনি যদি কৃষি বিষয়ক বিভিন্ন ভিডিও দেখ চান তাহলে আমাদের এই চ্যানেলে ক্লিককরুন । আর দেখতে থাকুন প্রতিদিনের আপডেট ভিডিও)

শেষকথা

আশা করি উপরোক্ত নতুন মোবাইল ফোন-২০২২ লেখাটি আপনার অনেক কাজে লেগেছে। এখান থেকে আপনি আপনার ক্রয় করার জন্য মোবাইল সম্পর্কে বিস্তারিত একটি ধারণা পেয়েছেন। এছাড়াও যদি আপনি মনে করেন কোন সমস্যা অনুভব করতেছেন তাহলে আমাকে কমেন্ট সেকশনে লিখলে অথবা আমার সাথে যোগাযোগ করলে আমি সবসময় চেষ্টা করব সেই সমস্যা সমাধানের জন্য।

আর এই লেখাটি যদি আপনার উপকারে এসে থাকে তবে অবশ্যই আপনাকে অনুরোধ করছি লেখাটা আপনি আপনার বন্ধু বান্ধবের সাথে শেয়ার করবেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ কষ্ট করে লেখাটা পড়ার জন্য।

আরো পড়ুন-

১. কাজু বাদাম খাওয়ার উপকারিতা

২. মধু খাওয়ার উপকারিতা

৩. যৌনাঙ্গ বৃদ্ধির উপায়।

Leave a Reply

Your email address will not be published.