Trending

বাপের বেটা কবিতা লেখা পিডিএফ pdf লিরিক্স সুকুমার বড়ূূয়া

বাপের বেটা সুকুমার রায়ের কবিতা

বাপের বেটা কবিতা : আপনারা যারা বাপের বেটা কবিতাটি, কবি সুকুমার বড়ূয়া দ্বারা  লিখিত। বিভিন্ন ওয়েবসাইটে খোঁজ করছেন পড়ার জন্য অথবা আবৃত্তি করার জন্য । আবার অনেকেই ইউটিউবে ভিডিও আপলোড করার জন্য অথবা আপনার সোনা মনিকে দিয়ে আবৃত্তি করানোর জন্য। খোঁজ করে থাকেন তাদের জন্য আমাদের আজকের এই আয়োজন।

আপনি এই লেখাটা পড়লে পেয়ে যাবেন বাপের বেটা নিয়ে কবিতার লিরিক্স এবং পিডিএফ । আশা করছি আপনি যে কারণে আমাদের এই লেখাটি পড়বেন সব কয়টি উদ্দেশ্য পুরুন হবে। আমার এই লেখাটা প্রথম থেকে শেষ পর্যন্ত পড়তে থাকুন এবং উপভোগ করতে থাকেন বাপের বেটা কবিতা লিরিক্স ।

বাপের বেটা কবিতা লেখা

অনেকেই আছেন যারা নতুন কবিতা পছন্দ করেন পড়তে বা আবৃত্তি করতে। আর তাই নতুন ধরনের কবিতা খোঁজ করতে থাকেন । তাদের জন্য মূলত আমরা এখানে বাপের ব্যাটা নিয়ে একটি নতুন কবিতা উপস্থাপন করছি। এই কবিতাটি একদম নতুন। আগে কখনোই আপনি এই কবিতাটা পড়েন নাই বা দেখেন নাই ।

আপনাদের কথা চিন্তা করেই  আমি আনকমন কিছু উপস্থাপন করলাম। যাতে করে সবার মাঝে আপনার আদরের সোনামনি নতুন একটি কবিতা আবৃত্তি করতে পারে। সে ক্ষেত্রে আপনি সবার থেকে আলাদা ভাবে আপনার সোনা মনিকে উপস্থাপন করতে পারবেন, এবং কবিতাটি সংগ্র করে রাখতে পারবেন।

বাপের বেটা কবিতা লিরিক্স

যারা সুকুমার বড়ূয়া লিখিত এই কবিতাটি খোঁজ করতেছেন তাদের জন্য আমরা নিয়ে এসেছি এই সুনন্দর কবিতাটি। আপনি ইচ্ছে করলে এখানা থেকে এই কবিতাটি নিয়ে উপস্থাপন করতে পারেন সরকারি বা দলীয় বিভিন্ন অনুষ্ঠানে। আর এই কবিতাটি আপনাকে দিবে অন্য রকম এক আনন্দ ।

কারন কবিতাটির মধ্যে অন্যরকম মজা বিদ্য মান। এছাড়াও কবিতাটি আপনি শেয়ার করতে পারবেন বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে।

কবিতা- বাপের বেটা
 কবি-  সুকুমার বড়ুয়া

বাপের বেটা বলে কাকে চিন্তা করে দেখ
বাংলাদেশের জন্মদাতা শেখ মুজিবুর শেখ
হাজার হাজার বছর গেলে হঠাৎ পাবে এমন ছেলে
আমরা পেলাম তেমন নেতা লাখের মাঝে এক
বজ্রকন্ঠে জাদুর ছুয়ায় বীর বাঙ্গালী জাগে
এমন শক্তি এমন সাহস কেউ দেখেনি আগে
ধন্য মুজিব ধন্য তুমি ধন্য হলো মাতৃভূমি
বীর বাঙালির অন্তরে যার হচ্ছে  অভিষেখ
বাপের বেটা বলে কাকে চিন্তা করে দেখ।

বাপের বেটা কতিবতা পিডিএফ pdf

অনেকেই প্রিন্ট করার জন্য বা আবৃত্তি করার জন্য কবিতাটির পিডিএফ(pdf) ফাইল খোঁজ করে থাকেন। আর তাদের জন্য আমরা এখানে দিয়েছি সেই ফাইলটি যা আপনি এখান থেকে ডাউনলোড করে নিয়ে আপনার পছন্দ মত প্রিন্ট বা শেয়ার করা সহ এটাকে লিখতে পারবেন। আপনার কষ্ট করে আর লিখতে হবেনা। এছাড়াও আপনি শেয়ার করতে পারবেন আপনার সামাজিক যোগাযোগ মাধ্যমে।

বাপের বেটা কবিতাপিডিএফ(pdf) 

নতুন বাপের বেটি কবিতা

নতুন ধরনের একটি কবিতা আমার সংগ্রহ করেছি যেই কবিতাটি পড়লে আপনার খুবই ভাল লাগবে। তাই যারা নতুন ধরনের কবিতা পড়তে বা লিখতে পছন্দ করেন তাদের জন্য আমরা উপস্থাপন করেছি এই কবিতাটি। যেই কবিতাটি আপনি শেয়ার করতে পারবেন বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে ও আপনার বন্ধু বান্ধবের সাথে।

 কবিতার নাম :- বাপের বেটি 
              কবির নাম- বীথি আক্তার 

বাপের বেটি কাকে বলে দেখবি যদি আয়
সে আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা মায়।
যোগ্য বাপের যোগ্য বেটি গুনের নাইকো শেষ
যার মাধ্যমে গড়ে উঠলো ডিজিটাল বাংলাদেশ
এপার ওপার দুইপার যখন অথৈ জলে ভাসে
পদ্মা সেতু সেতু উঠল তখন বিজয়ের হাঁসি হেসে।
দেশ ঘিরে তোমার অনেক স্বপ্ন জানে গুনি জনে
আমরা তোমার সাথে আছি ভয় পেওনা মনে।
তোমার আদেশ পেলে মা-গো লড়তে আছি রাজি
তোমার দেশের তরে মোরা জীবন রাখবো বাজী
স্বপ্ন মোদের আকাশ সমান গড়বো সোনার দেশ
তোমার মত নেতা পেয়েছি  গর্বের নাইকো শেষ।

বাপের বেটা কবিতা আবৃত্তি

অনেক লোক আছে যারা বিভিন্ন সময় এই কবিতাটির আবৃত্তি খোঁজ করে থাকেন। আর তাদের জন্যই আমরা সাজিয়েছি আজকের এই আয়োজন । আপনি ইচ্ছে করলেই আমাদের এই সাইট থেকে দেখতে পারেন মজার সেই বাপের বেটা কবিতাটি এবং এই কবিতাটি আপনি শেয়ার করতে পারবেন বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে।

একই সাথে উপভোগ করতে পারবেন এই সুনন্দর কবিতাটি।  আর এই কবিতাটি দুটো ভিডিওতে দেখতে চাইলে নিচের লিংকে ক্লিক করুন আর উপভোগ করুন কবিতাটি।
 ( ক্লিক করুন এখানে)

শেষ কথা

আশাকরি আপনাদের বাপের বেটা কবিতা লেখাটি ভাললেগেছে আর আপনারা অবশ্যই এই লেখাটি শেয়ার করবেন। আপনাদের উৎসাহ আমাদের লিখেতে অনুপ্রেরণা যোগায়। তাই দয়াকরে আপনার কমেন্স দিবেন। আর আপনাদের যদি কোন বিষয়ে জানার আগ্রহ থাকে তখন আমাদের লিখলে পরবর্তীতে আপনার বিষয়ে পোষ্ট দিব।

আর সবাইকে ধন্যবাদ জানিয়ে আজকের মত এখানেই শেষ করছি । ভাল থাকবেন সুস্থ থাকবেন।

একই জাতীয় বিষয়:

১.ভালবাসার মানুষের জন্মদিরে শুভেচ্ছা 

২.মার জন্মদিনের শুভেচ্ছা

৩. বাবার জন্মদিনের শুভেচ্ছা

.প্রিয়জনের জন্মদিনের ভালবাসার শুভেচ্ছা

৫. নিজেকে পরিবর্তন করা নিয়ে উক্তি

Leave a Reply

Your email address will not be published.