Trending

সবথেকে বাছাই করা ৫০+নবীন বরণ নিয়ে উক্তি, গান,বক্তব্য, কবিতা ও মেসেজ

nobin boron status

নবীন বরণ বরণ নিয়ে উক্তি: পুরাতন যাবে নতুন আসবে আর তাই নতুন দরে ঘিরে থাকে আন্দের উচ্ছাস। প্রতি বছরই কলেজে কিংবা অফিসে সব জায়গাতেই যোগ হয় নতুন অতিথীতির । তাই নবীন কে বরণ করে নেয়াই যেন আমাদের রীতিনিতিতে পরিণত হয়েছে। আর এর জন্যই প্রতি বছর অনেক বড় করে স্কুল থেকে শুরু করে ভার্সিটি সবজায়গাতেই পালন করা হয় নবীন বরণ অনুষ্ঠান।

আর এই সময় অনেকেই তাদের বক্তব্য দেয়ার জন্য বিভিন্ন বক্তব্য বা উক্তি খোঁজ করে থাকেন। আর তাদের জন্যই আজকে আমার এই লেখা । আপনি এখানে নবীনবরণ নিয়ে সব উক্তি, গান, বক্তব্য ,কবিতা ও মেসেজ পাবেন । যা আপনি ব্যবহার করতে পারবেন আপনার নবীনবরণ অনুষ্ঠানে ও সামাজিক যোগাযোগ মাধ্যমে।

নবীন বরণ মানে কি?

নতুনকে বরণ করে নেয়ার নামই নবীনবরণ। আরো বিস্তারিত ভাবে বলতে গেলে বলা যায়। নবীনবরণ হলো কোন প্রতিষ্ঠানে সেটা হতে পারে কোন স্কুলে বা যে কোন ধরনের প্রতিষ্ঠানে যখন কোন নতুন দের আগমন হয় তখন পুরাতনদের পক্ষ্যথেকে নতুনদের গ্রহণ করার জন্য অনুষ্ঠান করা হয় । তখন তাকে নবীবনবরণ বলে।

নবীন বরণ বরণ নিয়ে উক্তি

এই ধরনের অনুষ্ঠান বর্তমানে অনেক হয়ে থাকে। তাছাড়াও নবীনবরণ অনুষ্ঠানকে ঘিরে অনেকেই ফেসবুকে স্ট্যাটাস দিয়ে থাকে। আর তাই তারা নবীনবরণ নিয়ে উক্তি গুলো খোঁজ করতে থাকে। আর আপনিও যদি সেই রকম হয়ে থাকেন তবে আপনি ঠিক জায়গায় এসেেএছন। এখানে আপনি পাবেন নতুন কিছু নবীনদের নিয়ে উক্তি যা আপনি বিভিন্ন ভাবে ব্যবহার করতে পারবেন।

ফাগুনের নবীন অনন্দে গানখানি গাঁথিলাম ছন্দে। দিল তারে বনবীথি কোকিলের ভরি দিল বকুলের গেন্ধে- বিশ্ব কবি রবীন্দ্রনাথ ঠাকুর

ঐ নতুন কেতন ওড়ে কাল বৈশাখির ঝড় তোরা সব জয়ধ্বনি কর – বিদ্রহী কবি কাজি নজরুল ইসলাম

সবাই এসো আলোর মিছিলে হে নবীন তরুন দল। ফুটন্ত টগ-বগে শিরা তোমার, এইতো সময় কিছু করার।  যা কিছু আছে ভাল করার জাতিকে দিবে সব। তবে কেন ‍গুহা বাসির মত নিজেকে রাখিয়াছো লুকিয়ে অন্ধকারে।অন্ধকার জগতে নির্বাসিত করে নিজের মনকে ফেলেছো কলুসিত করে- সংগৃহীত

এসেছে শত পুষ্পের দল করেছি তাদের বরণ। হাতে হাতে শোভা পাবে তাদের দেওয়া মন। বিশাল এই পৃথিবী সৃষ্টি হয়েছে সব, সৃষ্টির বরণে হচ্ছে কলরব। প্রতিদিনই নবীন বাড়বে, প্রবীণ হবে সবাই। আদর্শকে পুঁজি করে থাকব মোরা ভাই – ভাই। রোগে শোকে কাতর হলে, সবাই আসবে দলে দলে করবে সবাই জয়। আমরা তোমাদের পাশে থাকব, নেইকো যে আর ভয়- উক্তি প্রদান আপন দেবনাথ।

 এসো হে নতুন , বাজিয়ে সুর লহরী উল্লসিত নব বীণ। আজ সু মিলিয়ে গাইব জয়যাত্রার গান, আনন্দে আহ্লাদিত নবীন প্রাণ- বিশিষ্ট্য গায়িকা রুনা লায়লা।

এসো নতুন তোমাদের করি বরণ , তোমাদের শুভ আগমনে ধন্য হোক এ ভূবন- ডা. প্রদীপ কুমার রায়

হে নবীন আজকে সবাই ভেদাভেদ ভুলে নবীন বা প্রবীন সোনামাখা সোনালী বরণ ঢালায় নাচিয়েছি আজ হে নতুন দল।  জানাবো তোমাদের আগমনের শুভেচ্ছা গ্রহণ করে লও- 24favor.com

 

নবীন বরণের কবিতা

অনেক সময় নতুনদের বরণ করে নেয়ার জন্য আমরা কবিতা আবৃত্তি করে থাকি। আর তার জন্য দরকার নতুন কবিতা। এখানে আমরা নবীনদের নিয়ে কবিতা লিখেছি । যা খুবই সুন্দর এবং নতুন । আপনি  এই কবিতাটি ব্যবহার করতে পারবেন উক্ত নবীনবরণ অনুষ্ঠানে। এছাড়াও নবীনদের আগমনে স্কুল কিংবা কলেজের দেয়ালেও পোষ্টার হিসেবে লাগিয়ে দিতে পারবেন।

নবীনবরণ কবিতা
  লেখক-24favor.com

এসেছে নতুন পুষ্পের দল
করতে হবে বরণ।
সবার কাছে তাই শোভা পাবে
প্রত্যেকের দেয়া মন।
বড় এই পৃথিবীতে 
জন্ম হয়েছে সব
আজ তাই সেই খুসিতে হচ্ছে কলরব।
প্রতিনিয়ত বাড়বে নবীন 
হবে সবাই প্রবীন।
মূল্যবোধকে পুঁজি করে
হয়ে থাকবো ভাই ভাই।
অসুখ বিসুখে হলে কাতর
আসবে সবাই দলে-দলে
হবে তার জয়।
সবাই আমরা পাশে থাকবো
করো নাকো কোন ভয়।

নবীন বরণ নিয়ে গান

নতুন অতিথীদের নিয়ে অনেক সময় গাওয়া হয় গান। আর সেই সময় আমরা গান খুঁজে পাইনা। আর যারা গান খোঁজ করেন তাদের জন্য আমরা এখানে কিছু গানের লিংক দিয়ে দিব । যে গান গুলো আপনি বাজাতে পারেন নবীনবরণ অনুষ্ঠানে এতে করে উক্ত অনুষ্ঠানটি আরো সুন্দর হবে। নিচে বেশ কয়েকটি গানের লিংক দেয়া হলো।

নবীনবরণ অনুষ্ঠানের জন্য আপনি এই গানটি গাইতে বা বাজতে পারেন। এই গানটি নবীনবরণ অনুষ্ঠানের জন্য খুবই পারফেক্টে একটি গান । গানটি নতুন এবং আন কমন। আর এই গান শুনার জন্য এই লেখা গুলোর উপর ক্লিক করুন ।

নবীন বরণ নিয়ে বক্তব্য

নতুনদের বরণ করে নেয়ার সময় অনুষ্ঠানের প্রধান আকর্ষন হলো নতুনদের উদ্দেশ্য বক্তব্য। এখানে শিক্ষক থেকে শুরু করে অতিথী ও ছাত্র ছাত্রীর পক্ষ্য থেকে প্রদান করা হয় বক্তব্য। আর তাই তখন আমরা যারা এই বক্তব্য প্রদান করতে যাই মুখ থেকে দু-একটা কথার পরে আর কথা আসে না। আর তাদের জন্যই এখানে আমরা উপস্থাপন করলাম বক্তব্যর নমুনা । যা আপনাদের উক্ত অনুষ্ঠানে বক্তব্য দিতে সহায়তা করবে।

বক্তব্য:

সবার আগমন সুখের হোক।  আমাকে আজ এখানে বক্তব্য দেয়ার সুযোগ প্রদানের জন্য আমার শ্রদ্ধেয় শিক্ষকদের জানাই

আন্তরিক শুভেচ্ছা। আজকের এই অনুষ্ঠনে যারা উপস্থিত আছেন সাবাইকে আমার অভিন্দন। আমি জানি আজ যারা

এখানে নতুন এসেছে এই শিক্ষাঙ্গনকে সাজাতে তাদের জন্যই আজ এই অনুষ্ঠান । তারা যেন মুখরিত করে রাখতে পারে

আমদের এই শিক্ষা প্রতিষ্ঠানকে।সারাদেশে যেন সুনাম ছড়িয়ে দিতে পারে এই প্রতিষ্ঠানের। প্রতিটি দিন তোমাদের সুভ হোক

আমার প্রিয় স্যারদের হাঁত ধরে তোমারও এগিয়ে যাও সামনের দিকে। এখান থেকে বড় হয়ে একদিন দেশ গড়ার কাজে

মন দিবে । আমি জানি তোমরা আজ নতুন তোমাদের চোখে মুখে নতুন আশা। তোমরা এক ঝাঁক তরু তরুনী এই শিক্ষা

প্রতিষ্ঠানে এসছো তোমাদের বরণ করার মত আমাদের কি আছে । তাই আজ আমাদের ভালোবাসার ফুলের ডালা

সাজিয়ে রেখেছিলাম সেটা দিয়েই তোমাদের গ্রহণ করা হল। তোমাদের প্রতিটা ক্ষণ হোক সুন্দর সুখময় এই প্রত্যাশা নিয়েই

আজ এখানে শেষ করছি। সবাই ভাল থেকো সুন্দর থেকে। আর তোমার জীবনের লক্ষ্যটাকে কাজে লাগানোর জন্য চেষ্টা

করো। এই বলেই আজ আমি আমার বক্তব্য এখানে শেষ করছি।

শেষ কাথাটাও অনেক মজার

আশাকরি আমার এই নবীন বরণ বরণ নিয়ে উক্তি লেখাটি আপনার উপকারে আসবে। এখান থেকে বিভিন্ন উক্তি গান কবিতা, বক্তব্য ব্যবহার করতে পারবেন আপনার অনুষ্ঠানে। আর বিষয়টি ভাল লাগলে অবশ্যই কমেন্স করে জানাবেন। আর আপনাদের মূল্যবান মতামত আমাদেরকে অনুপ্রানীত করবে। অনেক অনেক ধন্যবাদ কষ্ট করে লেখাটি পড়ার জন্য।

আরো যে বিষয় গুলো পড়তে পারেন তাহলো :

. জীবন নিয়ে সেরা ২৫০ টি কথা .উক্তি

২. মা নিয়ে কিছু কথা ছন্দ, উক্তি ও মেসেজ

. কিছু কথার পিঠে কথা গান

. বাপের বেটা কবিতা 

৫.নীরবতা নিয়ে উক্তি, কবিতা

 

Leave a Reply

Your email address will not be published.