Uncategorized
Trending

কোরবানির ঈদ ২০২২, ঈদুল আযহার পশুর হাট, শুভেচ্ছা ,পিকচার

কোরবানির ঈদ কত তারিখে ২০২২

কোরবানির ঈদ ২০২২: আর মাত্র কয়েকদিন সামনেিই আসছে মুসলমানদের সবচেয়ে বড় উৎসবের দিন কোরবানির ঈদ। আর এই কোরবানির ঈদকে ঘিরে থাকে তাদের নানা আয়োজন। গরু কেনা থেকে শুরু করে বিভিন্ন শুভেচ্ছা বিনিময় সহ আত্মীয়-স্বজনদের ও বন্ধু-বান্ধবদের দাওয়াত দেওয়া। এক কথায় বলতে গেলে মেতে ওঠে এক অনাবিল আনন্দ উৎসবে।

আর এই আন্দকে  ভাগাভাগি করে নিতে চায় পরিবার-পরিজন সহ বন্ধুবান্ধবের সাথে । আর এই আনন্দকে আরো সুন্দর এবং আনন্দময় করার জন্য আমরা সাজিয়েছি আপনাদের জন্য এই  কোরবানির ঈদ ২০২২  এখান থেকে আপনি কোরবানির ঈদ কবে, কোরবানি ঈদের শুভেচ্ছা, এবং গরু কেনার জন্য যে ডিজিটাল হাট সম্পর্কে বিস্তারিত ধারণা পেয়ে যাবেন।

কুরবানী সম্পর্কে প্রয়োজনীয় তথ্য সংগ্রহের জন্য নিচের লেখাটা প্রথম থেকে শেষ পর্যন্ত পড়তে থাকেলেই পেয়ে যাবেন সকল প্রয়োজনীয় তথ্য। যে গুলো আমারা  শেয়ার করতে পারবো বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে।

কোরবানির ঈদ কবে / কোরবানির ঈদ কত তারিখে ২০২২

অনেকেরই মনে প্রশ্ন  থাকেন কুরবানি ঈদ কবে? তাই আপনাদের জানানোর উদ্দেশ্য এই বছর কুরবানীর ঈদ হবে আরবী মাসের যিলহজ্বের ১০ তারিখ তবে  ১১ তারিখ ও ১২ তারিখ এর সূর্যাস্ত পর্যন্ত কুরবানী করা যাবে । আর ইংরেজী মাসের ৯ জুলাই ২০২২ হবে সৌদি আরবসহ আরব বিশ্বে  । আর বাংলাদেশে ঈদ হবে ১০ জুলাই ২০২২। পৃথিবীর অন্যান্য দেশে সময়ের পার্থ্যক অনুসারে কুরবানীর ঈদ সংগঠিত হবে।

কোরবানির ঈদের শুভেচ্ছা

প্রতিটা উৎসবকে সামনে রেখেই মুসলমানের মধ্যে চলে উৎসবের আমেজ। আর এর মধ্যে যদি হয় কোরবানির ঈদ তাহলে তো কথাই নেই। চতুর্দিকে শুরু হয় উৎসব আর আনন্দ । আর মুসলিম পরিবার গুলো এই ঈদকে বড় ঈদ মনে করে থাকে তার জন্য এ এক ভিন্ন রকম উৎসবে পরিণত হয়। আত্মীয়-স্বজন পরিবার-পরিজন সবাই যেন উৎসবে মিলিত হয়ে হয়ে যায়।

কারো মধ্যেই থাকে না কোন ভেদাভেদ দ্বন্দ্ব-সংঘাত। আর এই উৎসবকে আরো বাড়িয়ে তোলার জন্য প্রয়োজন হয় বিভিন্ন শুভেচ্ছা বিনিময়ের। আর এই শুভেচ্ছা বিনিময়ের জন্য অনেকেই সুন্দর সুন্দর ঈদ শুভেচ্ছ খোঁজ করতে থাকেন। তাদের জন্যই আমরা সাজিয়েছি এখানে সুন্দর সুন্দর কোরবানী ঈদের শুভেচ্ছা ।

যেগুলো আপনি আপনার পরিবার-পরিজন সহ বন্ধু বান্ধবের সাথে শেয়ার করতে পারবেন বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে । তাই এখান থেকে বেছে নিন আপনার পছন্দের শুভেচ্ছাটি আর শেয়ার করুন আপনার বন্ধু-বান্ধবের সাথে।

হাঁসি আর আনন্দ বয়ে যাক তোমার জীবনে।
ঈদ বয়ে আনুক সুখ আর শান্তি । 
এই কামনাই করি তোমার জন্য ।
ঈদের শুভেচ্ছা রইল।

নতুন ঈদ নতুন আশা।
নতুন প্রেম নতুন ভালবাসা।
জাগিয়ে তুলবে মনের আশা।
শুভ ঈদ মোবারক।

 

ঈদ আসতে কিছু সময় বাকি।
এত আনন্দ কোথায় রাখি।
ঈদের শুভেচ্ছা দিতে ইজি ।
ঈদের কাজে সবাই বিজি।

 

গাছে গাছে সবুজ পাতা।
তোমাকে জানাই ঈদের কথা।
ঈদের দিন আসবেন বাড়ীতে।
চড়ে নতুন গাড়ীতে।
                      ঈদ মোবারক।

মন চায় কারো সাথে ফোন করি।
মন চায় ভালবাসার মানুষকে স্মরণ করি।
ঈদমোবারক বলার জন্য যখন চাইলাম
তখন ভাবলাম তোমাকে দিয়ে শুরু করি।
                                               শুভ ঈদ মোবারক।

ডুবল সূর্য উঠল চাঁদ।
পেয়ে গেলাম ঈদের স্বাদ।

কোরবানির ঈদের পিকচার

যেহেতু এখন সবাই ডিজিটাল তাই লেখা লেখি করার তেমন একটি সময় নাই। মেসেজ অথবা শুভেচ্ছা স্ট্যাটাস দিতে গেলে অনেক সময় অপচয় করতে হয়। আর তাই সবাই ক্যাপশন সহ ছবিগুলোকে ঈদের শুভেচ্ছা বিনিময়ের মাধ্যম হিসেবে অনেক বেশি পছন্দ করে থাকেন।

আর  যারা এরকম ক্যাপশন সহ ঈদের শুভেচ্ছা ছবি খুঁজছেন তাদের জন্য আমাদের এই আয়োজন। এখানে আপনি পাবেন ঈদের সুন্দর সুন্দর ছবি সহ পিকচার। কোরবানি ঈদের পিকচার গুলো আপনি শেয়ার করতে পারবেন আপনার বন্ধু-বান্ধবের সাথে, এবং আপনার সামাজিক যোগাযোগ মাধ্যমে।

এই পিকচারটি দিয়ে আপনি শুভেচ্ছা জানাতে পারেন আপনার প্রিয়জনকে। যদি আপনি ঈদের আগের দিন শুভেচ্ছা জানাতে চান তহলে ব্যবহার করতে পারেন এই পিকচারটি।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ঈদের শুভেচ্ছা জানানোর জন্য এই ছবিটি অনেক সুন্দর। আপনি শুধু কপি করে ব্যবহার করুন আপনার মোবাইলে বা সমাজিক যোগাযোগ মাধ্যমে।

অনেক সময় আমরা সবাই কে কমন ভাবে ঈদের শুভেচ্ছা জানাতে চাই আর তার জন্য ব্যবহার করতে পারেন এই ছবিটি।

খুবই সাধাসিধে ভাবে ঈদের শুভেচ্ছা জানাতে ব্যবহার করতে পারেন এই পিকচারটি।

আমরা অনেক সময় অনেক বন্ধুকে এক সাথে ঈদের শুভেচ্ছা জানাতে চাই কেউ যেন রাগ না করে আর তার জন্য আপনি ব্যবহার করতে পারেন আমাদের এই পিকচারটি।

কোরবানির পশুর ডিজিটাল হাট

কোরবানি ঈদের সবচেয়ে বড় কাজ হচ্ছে পছন্দের কোরবানির পশু ক্রয় করা। পশু ক্রয় করার ক্ষেত্রে অনেকেই পড়ে যায় কঠিন বিপাকে। কাজের ব্যস্ততার কারণে অথবা বিভিন্ন সমস্যার কারণে ক্রয় করা হয়না মনের মত কুরবনীর পশুটি। আর তাই বর্তমানে কোরবানির পশুর ডিজিটাল হাট আপনাদের সেই অসাধ্য কাজটিকে করে দিয়েছে অনেক সহজ ।

আপনি ইচ্ছে করলে ডিজিটাল হাট থেকে ক্রয় করে নিতে পারবেন আপনার পছন্দের পশুটি । আর আপনার সেই কাজটি সহজ করতে আমরা কুরবানীর পশুর ডিজিটাল হাটের ঠিকানা দিয়ে দিলাম। যেগুলো থেকে আপনি ক্রয় করে নিতে পারবেন আপনার পছন্দের পশুটি।

. এখানে নিবন্ধন করতে পারবেন আপনার পশুটি বিক্রয় করার জন্য।

২. সরকারের ডিজিটাল হাট থেকে পশু ক্রয় করতে পারবেন এই সাইট থেকে ক্লিক করুন এখানে

. সকল জেলার হাটের তথ্যর জন্য ক্লিক করুন এখানে।

৪. উপজেলা ও খামারিদের তথ্যর জন্য ভিজিট করুন এখানে www.dls.gov.bd।

(কৃষি বিষয়ক বিভিন্ন ভিডিও দেখতে ক্লিক করুন আমাদের এই লেখারটির উপর)

শেষ কথাও অনেক সুন্দর

ঈদের আনন্দ ভরে থাক আপনার আপনার পরিবার পরিজনের মধ্যে। সুন্দরভাবে ঈদের আনন্দকে উপভোগ করুন, এবং আমার এই লেখাকে শেয়ার করুন আপনার বন্ধু বান্ধবের সাথে বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে। আপনাদের উৎসাহ আমাদেরকে অনুপ্রেরণা যোগায় ভালো লেখা লিখতে। আর আপনাকে অসংখ্য ধন্যবাদ কষ্ট করে লেখাটা প্রথম থেকে শেষ পর্যন্ত পড়ার জন্য। ঈদের শুভেচ্ছা রইল

আরো পড়তে পাড়েন :

১.  কুরবানীর ঈদ সম্পর্কে বিস্তারিত

২. ঈদ মোবারক ছন্দ

৩. ঈদে ভালবাসার মানুষের  শুভেচ্ছা

৪..ঈদের সুন্নত

৫ .ঈদে ভালোবাসার মানুষের জন্য এসএমএস।

৬.  ঈদে ফানি স্ট্যাটাস

৭.ঈদে মজার ফেসবুক স্ট্যাটাস

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *