আল নাখিল বাংলা বাজার ( Al- Nakheel Bangla Bazar) সংযুক্ত আরব আমিরাত বিস্তারিত

আল নাখিল বাংলা বাজার ( Al- Nakheel Bangla Bazar) সংযুক্ত আরব আমিরাত হচ্ছে  সংযুক্ত আরব আমিরাতের প্রাণকেন্দ্রে দুবাই অবস্থিত। এখানে বাংলাদেশের মানুষের হাজারো মিলনমেলা ।আল নাখিল বাংলা বাজার  সংযুক্ত আরব আমিরাত বাজারটি মূলত বাংলাদেশ দোকানদারদের দখলে ।এখানে আপনি শত শত বাঙালি দোকান পাবেন যেখানে বাংলাদেশসহ বিশ্বের অন্যান্য দেশের পণ্য বিক্রি হচ্ছে । দুবাইয়ের এ বাজারটি  সংযুক্ত আরব আমিরাত সম্পর্কে বিস্তারিত বর্ণনা করা হলো।

আল নাখিল বাংলা বাজার ( Al- Nakheel Bangla Bazar)  ঠিকানা

এই বাজার ( Al- Nakheel Bangla Bazar) হচ্ছে সংযুক্ত আরব আমিরাতের প্রানকেন্দ্র দুবাই আল-নাখিল এলাকায় অবস্থিত। আপনাদের বুঝার সুবিধার জন্য বিস্তারিত ঠিকানাটি নিচে দেয়া হলো।

Address :

Al-Nakheel 
Dubai.
United Arab Emirates.

আপনি সংযুক্ত আরব আমিরাতের যে প্রান্তেই থাকেন না কেন। আপনি এই ঠিকানা ধরে এই বাজারে চলে আসতে পারবেন। আপনি যে কোন গাড়িতে আসেন না কেন। শুধু গাড়ির ড্রাইভারকে এই ঠিকানাটা দিলেই আপনি খুব সহজেই এ বাজারে চলে আসতে পারবেন। সেক্ষেত্রে আপনার কোন ধরনের সমস্যা হবে না ।

তবে অবশ্যই আসার আগে একটি কাজ করবেন। আর সেই কাজটি হলো, আপনি যে গাড়িতেই চড়ুন না কেন, যদি সেই গাড়ীটি ভাড়ায় চালিত হয়। তাহলে আপনি যদি ট্যাক্সিক্যাবে আসেন তবে অবশ্যই ভাড়া মিটিয়ে চড়বেন তা না হলে আপনাকে একটু বেশি ভাড়া গুণতে হবে।

(আপনি যদি চান আপনার সকল বাজে চিন্তা গুলো দূরে সরে যাক। আর এর জন্য চাই আপনার কিছু গুরুত্বপূর্ণ টিপস জানা । যে টিপস গুলো জানা থাকলে আপনি আপনার বাজে চিন্তা গুলো থেকে দূরে সরে থাকতে পারবেন। আর এই টিপসগুলো জানার জন্য ভিজিট করুন আমাদের এই পেজটি)

আল নাখিল বাংলা বাজার ( Al- Nakheel Bangla Bazar)কি কি আছে এই বাজারে?

আল নাখিল বাংলা বাজার  বাজারে আপনি আপনার নিত্য প্রয়োজনীয় সমস্ত দ্রব্যাদি যেমন – আলু,পেয়াজ,রসুন. মাছ,মাংস, তরতরকারী সহ জাবতীয় কাঁচা বাজার তাছাড়াও রয়েছে যাবতীয কাপড় চোপড় । এখানে আপনি  পেয়ে যাবেন  যাবতীয় ইলেকট্রিক দ্রব্যাদি । এখানে সবকিছু পাবেন দুবাইয়ের অন্যান্য এলাকার থেকে অনেক সস্তায়।  তাছাড়া এখানে যে সকল কাঁচা পণ্য পাবেন তা  পাবেন ফ্রেশ এবং সতেজ।

(আপনি কি বিদেশে থাকেন? অথবা বিদেশে যেতে চান?  আপনি কি একটি ভালো চাকরি খুঁজছেন?  যাই করুন না কেন। আপনার চাই ভালো মানের ইংরেজি জানা । আর এই ইংরেজি জানতে অনেকেই হিমসিম খায় । আর তাই যেভাবে ইংরেজির বিষয়গুলো সহজেই জানতে পারেন তার জন্য  প্রয়োজন কিছু দিক নির্দেশনা । আর সেইসব তথ্য নিয়ে লিখেছে আমাদের এই পেজটি । আপনি চাইলে এই পেইজ পড়েই  খুব সহজেই  ইংরেজি শিখতে পারবেন)

Al- Nakheel Bangla Bazar বাংলাদেশী অফিস সমূহ

বাংলাদেশ সহ সকল বিশ্বের বিভিন্ন দেশ থেকে যে সকল মানুষজন এই দেশে বসবাস করে, এই বাজার তাদের মিলনমেলা বলা চলে । এখানে সবাই আসে তাদের প্রয়োজনীয় কাজ সারতে। আর তাই এখানে গড়ে উঠেছে বিভিন্ন অফিস। এখানে যারা আসে তারা সবাই প্রয়োজনীয় কাজ করতে আসে । আর তাই মানুষের প্রয়োজনীয় সব ধরনের অফিসে গড়ে উঠেছে    এখানে। আপনি এখানে আসলে আপনার সকল প্রয়োজনীয় কাজ এখান থেকে সেরে নিতে পারবেন।

যেহেতু আল নাখিল বাংলা বাজার হচ্ছে দুবাইয়ের প্রাণকেন্দ্রে অবস্থিত। এখানে আপনি বাংলাদেশের অনেক ব্যবসাপ্রতিষ্ঠান আর্থিক ব্যাংক প্রতিষ্ঠান গড়ে উঠেছে। যেখান থেকে যে কোন বাঙালি বা অন্য কোন দেশের মানুষ সহজেই তার দেশে টাকা প্রেরণ করতে পারে । তাছাড়া এখানে অনেক বিমানের টিকেট অফিসও গড়ে উঠেছে।

(আপনি প্রচন্ড রাগী । কোনোভাবেই রাগ কমাতে পারছেন না। এই রাগের কারণে আপনি অনেক বারই ক্ষতিগ্রস্ত হয়েছেন। আর তাই আপনার সেই রাগ কে খুব সহজেই কমানোর জন্য আমরা লিখেছি একটি সুন্দর লেখা। যে লেখাটি পড়লে আপনা আপনি নিমিষেই নিয়ন্ত্রণ করতে পারবেন আপনার রাগ। দূরে সরে যাবে চিরতরে এই বাজে অভ্যাসটি। আর তাই আসুন এই রাগ কমানোর সহজ নিয়মগুলো মেনে, নিজেরা রাগ কে চিরতরে গুডবাই জানাই। পড়তে এখানে ক্লিক করুন )

আল নাখিল বাংলা বাজার কেন যাবেন?

আল নাখিল বাংলা বাজার  হচ্ছে মূলত আরেকটা বাংলাদেশ । এখানে আসলে আপনার বোঝার উপায় নাই যে আপনি কোন দেশে আছেন দেশে না  বিদেশে। এখানে হচ্ছে বাংলাদেশীদের মিলন মেলা। এখানে যতগুলো দোকান আছে সবই বাংলাদেশী এবং বাংলাদেশের দখলেই।

এই সব দোকানগুলো এখানে আসলে আপনি খুব সহজেই আপনার প্রয়োজনীয় বাজারগুলো করতে পারবেন এবং সমস্ত বাজারগুলো হবে অন্যান্য এলাকার থেকে  অনেক কম দামে। তাই এখানে আপনার আসা  খুবই প্রয়োজন।

(আপনি বিদেশ থেকে গিয়ে কি করবেন চিন্তায় আছেন? আপনি ভাবতেছেন দেশে গেলে বেকারত্ব বহন করতে হবে। আর তাই আপনার এই ভাবনাকে সমাধান দেওয়ার জন্য, আমাদের একটি লেখা আছে। যে লেখাটা পড়লে আপনার বেকারত্ব দূর হবে। আপনি বেকারত্ব দূর করার সহজ উপায় পড়ে আপনার বেকারত্ব দূর করতে পারবেন। তাহলে আর দেরি নয় এখনই ক্লিক করুন এখানে। আর জেনেনিন বেকারত্ব দূর করার উপায়)

শেষ কথা

পরিশেষে বলতে পারি দুবাইয়ের আল্লাহর বাজারটি বাঙালির কাছে অনেক আগে থেকেই বেশ জনপ্রিয় এখানে যারা বেড়াতে আসেন যারা কাজের জন্য আসেন সবাই বাড়িতে যাওয়ার সময় এখান থেকে বাজার করে নিয়ে যায় খুব সস্তায় এবং কম দামে আপনাদের যদি বাজার সম্পর্কে আরও কিছু জানার ইচ্ছে থাকে তাহলে আমাদের কমেন্ট বক্সে লেখা পরবর্তী লেখা আপনাদের সেই লেখার উত্তর দিব কষ্ট করে পড়ার জন্য আপনাদের অনেক অনেক ধন্যবাদ।

(আপনি যদি কৃষিকাজ করেন । আর প্রতিদিন কৃষি বিষয়ে আপডেট ভিডিও দেখতে চান তাহলে আপনি আমাদের এই চ্যানেলটি দেখতে পারেন। এখানে আমরা প্রতিদিন কৃষি বিষয়ক সকল আপডেট ভিডিও দিয়ে থাকি। যে ভিডিওগুলো দেখলে কৃষি বিষয়ে আপনার বিস্তারিত ধারণা হবে। আর এই বিষয়ে পেয়ে যাবেন আপডেট সকল ধারণা। তাহলে আর দেরী নয় আজই দেখতে থাকুন আমাদের  এই চ্যানেলটি। আর তার জন্যে এখানে ক্লিক করুন )

একই ধরনের লেখা:

১.টিক্কা মর্কেট (Tekka Market/Center)  বিস্তারিত

২.আল বাতা মার্কেট  সৌদি বিস্তারিত।

৩.Kotaraya Bangla Market( কোতারায়া বাংলা মার্কেট ) বিস্তারিত।

৪.AL-Attiyah Market (আল আতিয়া মার্কেট ) বিস্তারিত।

2 Comments

Leave a Reply

Your email address will not be published.