Trending

গুগল ম্যাপ কি এর মালিক কে এর কাজ কি বিস্তারিত- Google Maps Details

গুগল ম্যাপ

Google Maps Details : গুগল ম্যাপ হলো গুগলের একটি পরিষেবা । গুগোল ম্যাপ অ্যাপের মাধ্যমে স্যাটেলাইট হতে বিভিন্ন স্থানের লোকেশন  পরিস্কার ভাবে নির্ণয় করা যায়। আর এই গুগল ম্যাপের মাধ্যমে আমরা সহজেই যে কোন স্থানকে নির্বাচন করতে পারি। এই গুগল ম্যাপ  দ্বারা  আমরা চলার রাস্তা, ট্রেনের রাস্তা, বিমানের রাস্তা নির্ণয় করতে পারি।

যেকোন লোকেশন ট্র্যাক করতে পারি খুব সহজেই। যার জন্য বর্তমানে গুগল ম্যাপ খুবই জনপ্রিয়। গুগল ম্যাপ এর খুঁটিনাটি বিষয়গুলো বিস্তারিত বর্ণনা করব।

ইতিহাস- History of Google Maps

গুগল ম্যাপ হল একটি ওয়েব ম্যাপিং  প্ল্যাটফর্ম। যা শুরু হয়েছিল লারস  ও জেমস রাসমুসেন এই দুই ভাইয়ের প্রযুক্তি দ্বারা ।দুই ভাই প্রথমে এই প্রযুক্তিটি পরিচালনা করেন। পরবর্তীতে এটি ২০০৪  সালে গুগোল অধিগ্রহণ করে।  আজ পর্যন্ত গুগোল দ্বারা পরিচালিত হয়ে আসছে এই জনপ্রিয় অ্যাপটি।

গুগল ম্যাপ-Google Maps

এই ম্যাপ হল একটি ওয়েব ম্যাপিং অ্যাপ। যার  দ্বারা আমরা সহজেই যেকোন জায়গাকে নির্বাচন করতে পারি। যে কোন জায়গার লোকেশন ট্র্যাক করা যায় । এক জায়গা থেকে আরেক জায়গার দূরত্ব ও সময় পরিমাপ করা যায়। তাছাড়া বিশেষ বিশেষ জায়গা গুলো দেখা যায়।

এটি মূলত একটি অ্যাপ এই অ্যাপ গুগল প্লে-ষ্টোর থেকে বিনামূল্যে ডাউনলোড  করে আমরা খুবই সহজে এই  গুগোল ম্যাপের অ্যাপের সেবা  গ্রহণ করতে পারি। এই অ্যাপের সেবাটি বিনামূ্ল্যে গুগল দিয়ে থাকেন।

গুগল ম্যাপ এর মালিক- Owner of Google Maps

যদিও প্রথমে দুই ভাই  গুগল ম্যাপ সি++ প্রোগ্রাম দ্বার পরিচালনা শুরু করেন কিন্তু পরবর্তীতে ২০০৪ সালে এ টি গুগল বহুজাতিক কম্পানি অধিগ্রহণ করেন। যার কারনে এর মালিক হিসেবে আমরা বলতে পারি গুগোল বহুজাতিক কোম্পানি।

গুগল ম্যাপ কি কাজ করেন- Activities of Google Maps

উপরের  ছবিটি দেখলেই পরিষ্কার হয় গুগোল আসলে কি কাজ করে? আরো একটু সহজ করে বলতে গেলে বলা যায়  গুগোল ম্যাপ হচ্ছে একটি স্যাটেলাইট দ্বারা পরিচালিত একটি অ্যাপ যা  চলার রাস্তা, সাইকেলের রাস্তা, বিমানের রাস্তা সহজেই নির্ণয় করে এবং আমাদের অবস্থান থেকে আমরা কোন দিকে মুভ করছি তা নির্ণয় করা যায়। অথবা লোকেশন ট্র্যাক করা হচ্ছে গুগল ম্যাপ এর প্রধান কাজ।

গুগল ম্যাপের ভবিষ্যৎ- Future of Google Maps

বর্তমানে মানুষ হচ্ছে ভ্রমণ পিপাসু। আর এই  ভ্রমণের কাজে গুগোল অ্যাপসটি দারুণ জনপ্রিয়।  কারণ আপনি যেকোন জায়গাতেই থাকেন না কেন এই ম্যাপ  আপনাকে সহজেই অবস্থান নির্ণয় করে দিতে পারে। তাই দিন দিন এর জনপ্রিয়তা বৃদ্ধি পাচ্ছে । তো সামনের দিনগুলোতে গুগোল এর আরো অনেক জনপ্রিয় হবে।

কারন এর লোকেশন নির্ণয়  দারুণ কাজে দেয় বলে সবাই ধারণা করছে সামনে এর জনপ্রিয়তা আরো বৃদ্ধি পাবে। তাই বলা যায় গুগোল অ্যাপস এর ভবিষ্যৎ অনেক ভালো এবং এর ফিচারগুলো সামনের দিনগুলোতে আরও উন্নত হবে বলে আশা করি।

কৃষি বিষয়ক বিভিন্ন ভিডিও দেখতে চাইলে দেখতে পারেন আমাদের এই চ্যানেলটি। এখানে আপনি আপডেট সকল ভিডিও দেখতে পাবেন।

শেষ কথা

গুগল ম্যাপ অ্যাপটি গুগলের একটি ফ্রি পরিষেবা। যেটা আমরা মোবাইলে গুগল প্লে-ষ্টোর থেকে ফ্রি ডাউনলোড নিয়ে সহজেই এই পরিষেবাটি আমরা গ্রহণ করতে পারি । আমরা রাস্তাঘাটে যেখানেই থাকি না কেন আমাদের লোকেশন ট্র্যাক করতে পারি । আমরা চলার রাস্তা সহজেই নির্ণয় করতে পারি। তাই এই পরিষেবা সম্পর্কে আপনার যদি আরো কোন কিছু জানার থাকে আমাদের কাছে কমেন্টস্ বক্সে লিখবেন। আমরা পরবর্তী লেখায়   উত্তর দিব। কষ্ট করে লেখা টি পড়ার জন্য ধন্যবাদ।

একই জাতীয় লেখা:

১. গুগোল সম্পর্কে বিস্তারিত।

২. ফেসবুক বিস্তারিত।

৩.ইউটিউব নিয়ে বিস্তারিত

.আমাজন বিস্তারিত

 

Leave a Reply

Your email address will not be published.