Tips & Tricks
Trending

বিশ্বাস নিয়ে কিছু উক্তি

বিশ্বাস ভাঙ্গা নিয়ে কিছু উক্তি

বিশ্বাস হচ্ছে এমন একটি বিষয়, যে বিষয়টা দেখা যায় না ছোঁয়া যায় না । শুধু অনুভব করা যায়, আর একবার যদি কারো বিশ্বাস ভেঙে যায় সেটা ফিরিয়ে আনা সম্ভব হয় না। তাই বিশ্বাস অর্জন করতে আমাদের যতটুকু সময় লাগে, বিশ্বাস ভাঙতে এক সেকেন্ড সময়,ও লাগে না। তাই আসুন আমরা বিশ্বাস নিয়ে কিছু কথা বলবো,

যে কথাগুলো দ্বারা আপনি আপনার বন্ধু-বান্ধব নির্বাচন করতে পারবেন। একই সাথে স্বার্থপর বন্ধু গুলো চিনতে পারবেন, এই লেখাটি পড়লে আপনি জানতে পারবেন কোন বন্ধুগুলো আপনাদের প্রয়োজন, এবং কি কি দেখলে আপনি মনে করবেন যে এই লোক বিশ্বাসী। সে বিষয়গুলো আমরা বিস্তারিত ব্যাখ্যা করব।

বিশ্বাস নিয়ে কিছু উক্তি

অনেক আগে থেকেই এই বিশ্বাসকে কেন্দ্র করেই অনেক ধরনের কবিতা গান রচনা করেছেন। বিভিন্ন সময়ে বা যুগে যুগে যেমন বিশ্বাসী লোক ছিল, তেমনি অবিশ্বাসী লোক অনেক ছিল। আর এই বিশ্বাসকে নিয়ে যত ধরনের ঘটেছে অবিশ্বাসী ঘটনা। কারণ যেকোন অবিশ্বাসের গঠনা গুলো ঘটে বিশ্বাসী লোক দিয়ে।

আর তাই আমরা এখানে বেশ কিছু বিশ্বাস নিয়ে উক্তি প্রদান করব যে গুলো আপনাদের খুবই ভালো লাগবে। একদিকে যেমন এটা ভালো লাগার বিষয় হবে অন্যদিকে আপনার বন্ধু নির্বাচন করার ক্ষেত্রে এটা খুবই কাজে দিবে।

এখান থেকে আপনার যদি ভালো লাগে সেটা আপনি আপনার সামাজিক যোগাযোগ মাধ্যমেও শেয়ার করতে পারবেন আপনার বন্ধু-বান্ধবের সাথে।

জীবনে তোমাকে
প্রথম বিশ্বাস করেছিলাম বলে।
এখন আমার সাথে ছল করে
দূরে সরে চলে চলে গেলে।

 

ভালোবাসা টিকিয়ে রাখতে
দরকার কেবল বিশ্বাসের।
তুমি কি করে বুঝবে তার দাম কারণ
তুমি স্বার্থপর বিশ্বাস নাই এক নিঃশ্বাসের।

 

বিশ্বাস করে তোমায় আমি
দিলাম আমার মন ।
পরিশেষে হারিয়ে গেলে
কেড়ে নিলে আমার ধন।

 

কি করে তোমাকে বিশ্বাস করি
তুমি খারাপ লোক।
এটা আগে জানতাম না
এখন দেখেছে আমার চোখ।

বিশ্বাস ভাঙ্গা নিয়ে কিছু উক্তি

প্রতিটি সম্পর্ক বা কাজ শুরু হয় বিশ্বাস দিয়ে। কিন্তু আমরা বিভিন্ন স্বার্থের কারণে অক্ষুন্ন রাখতে পারিনা সেই বিশ্বাসকে। ঘটে যায় অনাকাঙ্ক্ষিত ঘটনা, যে ঘটনার নাম অবিশ্বাস । শুরু হয় শত্রুতা আর এই অবিশ্বাসকে নিয়েই আমরা সাজিয়েছি বেশ কিছু উক্তি। যে গুলো আপনারা শেয়ার করতে পারবেন বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে আপনার বন্ধু-বান্ধবের সাথে।

আপনার সাথে যদি এই ধরনের ঘটনা ঘটে থাকে তবে এগুলো ব্যবহার করে তাকে জবাব দিতে পারবেন । আপনি তার এই অবিশ্বাসী ঘটনার কারণে তাকে ঘৃণা করেন। সে বুঝে যাবে আপনার মনোভাব এবং সে পরবর্তীতে ভালো হওয়ার চেষ্টা করবে। তো চলুন আপনার যেই উক্তিটি ভালো লাগে সেটাই আপনি শেয়ার করুন আপনার সামাজিক যোগাযোগ মাধ্যমে আপনার বন্ধুদের সাথে।

বিশ্বাস নিয়ে ইসলামিক উক্তি

ইসলাম ধর্মেও বিশ্বাসকে অনেক গুরুত্ব দেওয়া হয়। কথায় বলে বিশ্বাসে মিলায় বস্তু তর্কে বহুদূর।  তাই বিশ্বাস নিয়ে ইসলামী বেশ কিছু বানী বা উক্তি রয়েছে যেগুলো আমরা ব্যবহার করে আমরা নিজেরা একদিকে যেমন ভালো হতে পারি, অন্যদেরকে ভালো হওয়ার জন্য উৎসাহিত করতে পারি।

তাই আসুন এরকম উল্লেখযোগ্য বেশ কিছু উক্তি প্রদান  করা হবে যেগুলো আমাদের মনে বিশ্বাসী হওয়ার জন্য অনুপ্রেরণা যোগাবে। আর আপনি এখান থেকে যেটি আপনার ভালো লাগে সেটা সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করতে পারেন। যেন আমরা সবাই বিশ্বাসী হয়ে সমাজে চলতে পারি।

ঠকানো নিয়ে উক্তি

অনেকেই আমরা চালাকি করে কাউকে ঠকাই।  আবার অনেক সময় ঠকে যাই। কেউ কেউ সরলতার কারণে ঠকে যায় ।কিন্তু যে ঠকায় সে বুঝতে পারে না যে, যাকে সে ঠকাইছে সেও বুঝতে পেরেছে। কিন্তু সে সরল বিশ্বাসের কারণে হয়তো ঠকে যায়। অথবা লোকলজ্জার কারনে অনেক সময় বলে না। তাই আমরা যেন কেউ কাউকে না ঠকাই  সর্বদায় সেই প্রচেষ্টায় থাকতে হবে ।

কারণ আজকে যাকে আপনি ঠকাচ্ছেন তার মানে তার কাছ থেকে আপনি আপনার গ্রহণযোগ্যতা হারাচ্ছেন। একসময় কেউ আপনাকে আর বিশ্বাস করবে না। আর এরকম আপনি যদি ঠকে থাকেন তো আমরা নিচে কিছু উক্তি দিব যেগুলো আপনারা সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আপনার নিজের মনের দুঃখ প্রকাশ করতে পারবেন।

বিশ্বাসঘাতক বন্ধু নিয়ে উক্তি

সুসময়ে অনেকেই বন্ধু বটে, অসময়ে হায় কেউ কারো নয় । এই কথাটি যেমন অনেক আগে থেকে প্রচলিত। তেমনি সমাজের বিশ্বাসঘাতকতার অভাব নেই । প্রতিটি স্তরে যেন বিশ্বাসঘাতক ছড়িয়ে ছিটিয়ে আছে । একটু সুযোগ পেলেই তারা বিভিন্ন বিষয়ে বিশ্বাসঘাতকতা শুরু করে। আর এই সকল বিশ্বাসঘাতকদের চিহ্নিত করে তাদের থেকে সাবধানে থাকাই আমাদের কর্তব্য।

তাই আসুন নিম্নোক্ত উক্তিগুলো আমরা বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমের শেয়ার করে সবাইকে সচেতন করি। এই সকল বিশ্বাসঘাতকতা থেকে যেন আমরা দূরে থাকতে পারি।

বিশ্বাস অবিশ্বাস নিয়ে কবিতা

বিশ্বাস অবিশ্বাস নিয়ে একটি কবিতা। আশা করি আপনাদের ভালো লাগবে । আপনি পড়ে অনেক আনন্দ পাবেন। এই কবিতাটি আপনি শেয়ার করতে পারবেন আপনার সামাজিক যোগাযোগ মাধ্যমে। যেখানে আপনার বন্ধু বান্ধব দের মাঝে শেয়ার করলে আপনাকে তারা খুব ক্রিয়েটিভ হিসেবে আখ্যায়িত করবে।

এই লেখাটি আপনার বলে চালিয়ে দিতে পারবেন কারণ এটা একদম নতুন আন কমন।

 

(আপনি যদি কৃষি বিষয়ক বিভিন্ন ভিডিও দেখতে চান তাহলে আমাদের এই চ্যানেলটি দেখতে পারেন এখানে দেখতে পাবেন আপডেট সব কৃষি তথ্য)

আরো পড়ুন-

. বিষন্নতা নিয়ে উক্তি

২.সুন্দর কথা বলার কৌশল।

৩.. গুগলের জানা অজানা নানান তথ্য

৪. স্কুল লাইভ নিয়ে স্ট্যাটাস

৫. গুগলে মানুষ কোন বিষয়ে বেশি সার্চ করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *